Thank you for trying Sticky AMP!!

করোনায় আক্রান্ত সন্দেহে শ্বশুরবাড়ি থেকে হাসপাতালে

পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক যুবককে (২৪) উদ্ধার করেছে প্রশাসন। আজ মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে তাঁকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই ব্যক্তি ঢাকায় থাকেন। পাঁচ-ছয় দিন আগে ঢাকা থেকে শরীরে জ্বর নিয়ে বাউফলে আসেন। এরপর বাড়িতেই অবস্থান করছিলেন। পরে গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল সোমবার বিকেলে শ্বশুরবাড়ি যান। সেখানে অবস্থার অবনতি হলে আজ সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসককে দেখান। চিকিৎসক ব্যবস্থাপত্র করে ওই ব্যক্তিকে বাইরে ঘোরাঘুরি না করে ঘরে থাকার পরামর্শ দেন। বিকেলে কাশির সঙ্গে বমি করলে ফের তিনি চিকিৎসকের শরণাপন্ন হন। তখন তাঁকে বরিশালে গিয়ে করোনাভাইরাসের পরীক্ষার করানোর পরামর্শ দেন। কিন্তু ওই পরামর্শ না শুনে তিনি শ্বশুরবাড়িতেই অবস্থান করছিলেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, যদি করোনাভাইরাস পজিটিভ হয়ে থাকে, তাহলে দুই এলাকার মানুষের মধ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে। হুমকিতে পড়বে তাঁর স্বজন ও দুই এলাকার মানুষ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন বলেন, বিষয়টি জানার পরে ওই ব্যক্তিকে তাঁর শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে বরিশালে পাঠানো হচ্ছে। আর তাঁর স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।