Thank you for trying Sticky AMP!!

করোনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু বকর সিদ্দিকের গত ২০ আগস্ট করোনার সংক্রমণ শনাক্ত হয়। প্রথমে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

করোনাভাইরাস

করোনাভাইরাসের সংক্রমণে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু বকর সিদ্দিক (৬৪) মারা গেছেন। শনিবার রাতে তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। তিনি বলেন, অধ্যাপক আবু বকর পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় অবস্থান করছিলেন। গত ২০ আগস্ট তাঁর করোনার সংক্রমণ শনাক্ত হয়। এর চার দিন পর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। শনিবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে তাঁকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, অধ্যাপক আবু বকর সিদ্দিক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, অ্যানিমেল ও বায়োমেডিকেল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. মতিয়ার রহমান হাওলাদার শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।