Thank you for trying Sticky AMP!!

করোনা সংক্রমণ বাড়ায় হাজীগঞ্জ বাজার বন্ধ ঘোষণা

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় চাঁদপুরের হাজীগঞ্জ বাজার ৯ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি। তবে এ সময় ওষুধের দোকান ২৪ ঘণ্টা এবং মুদি দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত হয়।

জানা গেছে, গতকাল সোমবার বিকেলে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে হাজীগঞ্জ বড় মসজিদ প্রাঙ্গণে ব্যবসায়ীদের নিয়ে এক জরুরি সভা হয়। এ সময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, হাজীগঞ্জ পৌর মেয়র আ স ম মাহবুব-উল-আলম, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি–তদন্ত) আবদুর রশিদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরীসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।


ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন বলেন, হাজীগঞ্জকে করোনামুক্ত রাখতে আজ মঙ্গলবার ২ জুন থেকে আগামী ১০ জুন পর্যন্ত ৯ দিন ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে ওষুধের দোকান ২৪ ঘণ্টা ও মুদি দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। বাকি সব দোকান বন্ধ থাকবে। এ ছাড়া আগামী ৩ দিনের মধ্যে কাঁচা তরকারি বিক্রি শেষ করার নির্দেশ দেওয়া হয়।


চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন বলেন, 'আমরা এই সিদ্ধান্ত নিয়ে একটু চিন্তিত আছি। কারণ দীর্ঘ দুই মাস পর লোকজনের কষ্ট লাঘবে সরকারি সিদ্ধান্তে সব শিথিল করা হলো। কিন্তু এখানে ব্যবসায়ীরা বন্ধ ঘোষণা করায় সরকারি সিদ্ধান্তকে উপেক্ষা করা হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের চাপ বা কঠোরতা থাকবে না।'


হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শোয়েব আহমেদ বলেন, হাজীগঞ্জে করোনা পরিস্থিতি একটু খারাপের দিকে। কারণ, এখন পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন।