Thank you for trying Sticky AMP!!

কালাই পৌর এলাকায় বিধিনিষেধ জারি

করোনাভাইরাসের প্রতীকী ছবি

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় জয়পুরহাটের কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারি করা হয়েছে। আজ শুক্রবার বিকেল পাঁচটা থেকে বিধিনিষেধ কার্যকর হবে। আজ বেলা ১১টায় উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিদিন বিকেল পাঁচটা থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়াসহ কয়েকটি নির্দেশনা দিয়ে বিধিনিষেধ জারি করেছে কালাই উপজেলা প্রশাসন। ৭ জুন থেকে জয়পুরহাট জেলার জয়পুরহাট ও পাঁচবিবি পৌর এলাকায় বিধিনিষেধ চলছে। আজ কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারি করা হলো। এর মধ্য দিয়ে জেলার পাঁচটি পৌরসভার মধ্যে তিনটি পৌরসভা বিধিনিষেধের আওতায় এল।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারির বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করে জানান, গতকাল বৃহস্পতিবার কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৭৩ জনের নমুনার অ্যান্টিজেন পরীক্ষায় ৩৫ জনের শনাক্ত হয়েছে। করোনা সংক্রমণের হার কমিয়ে আনতে কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারি করা হয়েছে। আজ শুক্রবার বিকেল পাঁচটা থেকে বিধিনিষেধ কার্যকর হবে। জেলার জয়পুরহাট ও পাঁচবিবি পৌরসভায় চলমান বিধিনিষেধে যেসব নির্দেশনা কার্যকর রয়েছে এখানেও সেই নির্দেশনা থাকছে।

ইউএনও টুকটুক তালুকদার আরও বলেন, ওই বিধিনিষেধ অনুযায়ী প্রতিদিন বিকেল পাঁচটা থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত পৌরসভা এলাকার সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে ওষুধ, জরুরি সেবা এ বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। পৌর এলাকার লোকজনের বিকেল পাঁচটা থেকে পরদিন ছয়টা পর্যন্ত চলাচল সীমিত করা হয়েছে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক প্রথম আলোকে বলেন, কালাই পৌরসভায় বিধিনিষেধ জারি করা হয়েছে। বিধিনিষেধ প্রতিপালনে পুলিশ মাঠে থাকবে।