Thank you for trying Sticky AMP!!

কুমিল্লায় আরও ১১৪ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

কুমিল্লা জেলায় আজ সোমবার ১ দিনে আরও ১১৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের পাঠানো ৪১৮টি নমুনার মধ্যে ১১৪টি পজিটিভ এসেছে আজ। এ নিয়ে পুরো জেলায় ৮৮ দিনে ৪ হাজার ২৫ জন কোভিড–১৯ আক্রান্ত হলেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আজ বিকেলে এ তথ্য পাওয়া গেছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় আরও জানিয়েছে, কোভিড–১৯ আক্রান্ত হয়ে এক দিনে মারা গেছেন দুজন। ওই দুজন চান্দিনা ও ব্রাহ্মণপাড়া উপজেলার। মোট মৃত্যু হয়েছে ১০৮ জনের। ১ দিনে সুস্থ হয়েছেন ৭২ জন। মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৪ জন।
গত ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হন। আক্রান্তদের মধ্যে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ১১ এপ্রিল।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন শনাক্তের মধ্যে চৌদ্দগ্রাম উপজেলায় ১৮ জন, মনোহরগঞ্জ ও হোমনায় ১৩ জন করে, সিটি করপোরেশনে ১১, বরুড়ায় ১০, লাকসামে ৯, সদর দক্ষিণে ৮, দেবীদ্বারে ৭, তিতাস ও দাউদকান্দিতে ৬ জন করে, লালমাইয়ে ৫, চান্দিনায় ৩, আদর্শ সদর ও বুড়িচংয়ে ২ জন করে এবং ব্রাহ্মণপাড়া উপজেলায় ১ জন রয়েছেন।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৩৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে আজ সোমবার পর্যন্ত ১৯ হাজার ৭৮০ জনের প্রতিবেদন পাওয়া গেছে। আগের নমুনাজট কমানোর জন্য এখন নমুনা সংগ্রহ করে কিছুটা কম পাঠানো হচ্ছে।

কুমিল্লা জেলা থেকে আজ নমুনা পাঠানো হয়েছে ২৫১ জনের।