Thank you for trying Sticky AMP!!

কুমিল্লায় এক দিনে কোভিডে আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কুমিল্লা জেলায় এক দিনে সর্বোচ্চ ১৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন সর্বোচ্চসংখ্যক ছয়জন মারা গেছেন। জেলার করোনাভাইরাস–বিষয়ক ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন আজ মঙ্গলবার বিকেলে প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

এ নিয়ে কুমিল্লা জেলায় কোভিড–১৯–এ আক্রান্ত হলেন মোট ৩ হাজার ৫০০ জন। মারা গেছেন ১০০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪০ জন।

গত ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। কুমিল্লায় এক দিনে সর্বোচ্চ শনাক্ত ও মারা যাওয়ার রেকর্ড আজই হলো।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার কুমিল্লা জেলায় ১৯৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৯০ জন, চৌদ্দগ্রামে ২০ জন, লাকসামে ১৭ জন, নাঙ্গলকোট ১৩ জন, বরুড়ায় ১০ জন, আদর্শ সদর ও দেবীদ্বার উপজেলায় ৯ জন করে, দাউদকান্দি ও মুরাদনগরে ৫ জন করে, লালমাই, বুড়িচং ও মনোহরগঞ্জে ৪ জন করে, হোমনায় ৩ জন, সদর দক্ষিণ ও ব্রাহ্মণপাড়ায় ২ জন করে এবং মেঘনা ও তিতাসে ১ জন করে।

আজ কুমিল্লা জেলায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে চৌদ্দগ্রামে দুজন, লাকসাম, সদর দক্ষিণ, মুরাদনগর ও মনোহরগঞ্জে একজন করে মারা গেছেন। আজ সুস্থ হয়েছেন ১২৩ জন। এর মধ্যে হোমনায় ৫৬ জন, দেবীদ্বারে ২৭ জন, চৌদ্দগ্রাম ও সিটি করপোরেশনে ১২ জন, বরুড়া ও সদর দক্ষিণে ৮ জন করে।

ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় সুস্থতার হার ৪১ দশমিক ১৪ শতাংশ। মৃত্যুর হার ২ দশমিক ৮ শতাংশ। এ পর্যন্ত ১৮ হাজার ৯২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আজ মঙ্গলবার পর্যন্ত ১৭ হাজার ৯৪২ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এ নিয়ে জেলায় ৮২ দিনে রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৫০০ জনে।