Thank you for trying Sticky AMP!!

কুমিল্লায় করোনা শনাক্তের হার ৫২ দশমিক ৭০ শতাংশ

করোনাভাইরাসের প্রতীকী ছবি

কুমিল্লা জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫২ দশমিক ৭০ শতাংশ।  এই সময়ে করোনায় মারা গেছেন ছয়জন। আজ শনিবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হওয়া ২৬৩ জনের মধ্যে ৬১ জন সিটি করপোরেশন এলাকার। এ ছাড়া হোমনা উপজেলায় ৫৫ জন, বুড়িচংয়ে ৩৪ জন, তিতাসে ২৬ জন, দেবীদ্বার ও বরুড়ায় ১৯ জন করে, চান্দিনায় ১০ জন, চৌদ্দগ্রামে ৯ জন, সদর দক্ষিণে ৬ জন, আদর্শ সদর ও লালমাইতে ৫ জন করে, মনোহরগঞ্জ ৪ জন, লাকসাম ও মুরাদনগর ৩ জন করে, দাউদকান্দি ও নাঙ্গলকোট ২ জন করে করোনায় আক্রান্ত হয়েছে। এই সময়ে ব্রাহ্মণপাড়া ও মেঘনায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন পুরুষ। তাঁদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় দুজন এবং চান্দিনা, লালমাই, মনোহরগঞ্জ, মুরাদনগর একজন করে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৭ জন।
কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১ লাখ ৭ হাজার ২০৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের মধ্যে ১ লাখ ৫ হাজার ৪৩০ জনের প্রতিবেদন আসে। এর মধ্যে ২৩ হাজার ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৯২ জন। মারা গেছেন ৬৪৭ জন।

কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, গত ২৪ ঘণ্টায় অর্ধেকের বেশি নমুনা পজিটিভ। দুজনের মধ্যে একজনের করোনা শনাক্ত হচ্ছে। তার মানে, করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বাড়ছে। এ পরিস্থিতিতে নমুনা পরীক্ষা বাড়িয়ে রোগী শনাক্ত করে তাঁদের আলাদা করে ফেলতে হবে। দেশে করোনাভাইরাস শনাক্তের পর কুমিল্লায় শনিবার যে প্রতিবেদন দেখলাম, এটা ভাবিয়ে তুলছে। বিধিনিষেধ পালনে আরও কঠোর হবে হবে। কোনো ছাড় দেওয়া যাবে না।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, ‘কুমিল্লা জেলায় এক দিনে করোনা শনাক্তের হার সর্বোচ্চ হলো শনিবার। এখনো বলি মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মানুন। আপনারা চা দোকান, টংদোকান, হাটবাজার ও জনাকীর্ণ স্থানে যাবেন না।’