Thank you for trying Sticky AMP!!

কুমিল্লা কোভিড হাসপাতালে ৪ জনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে আজ বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় চারজন মারা গেছেন। তাঁদের মধ্যে একজন করোনা পজিটিভ হয়ে এবং বাকি তিনজন করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে। এই চারজনের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

এ নিয়ে কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে ৬২ দিনে মারা গেছেন ২৯৮ জন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে মারা গেছেন কুমিল্লা নগরের নুরপুর এলাকার ৬৫ বছরের এক নারী। রাত সাড়ে ১২টায় মারা গেছেন নোয়াখালীর সেনবাগ উপজেলার বিষ্ণুপুর এলাকার ৪০ বছরের এক যুবক। রাত ১১টা ৪০ মিনিটে মারা গেছেন কুমিল্লার মুরাদনগর উপজেলার মাধবপুর এলাকার ৬০ বছরের এক নারী। আর রাত সোয়া আটটার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বালুধূম এলাকার ৫০ বছর বয়সী কোভিড–১৯ রোগী মারা যান।

হাসপাতালের সহকারী সার্জন মারজানা আক্তার বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১২৫ জন। এর মধ্যে পুরুষ ৯১ জন ও নারী ৩৪ জন। কোভিড–১৯ রোগী ৫৩ জনের মধ্যে ৩৫ জনই পুরুষ।

গত ৩ জুন থেকে হাসপাতালটি চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করে আসছে। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, মৃত্যুর সংখ্যা কিছুটা কমে আসছে। তবে উপসর্গ নিয়ে ও করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।