Thank you for trying Sticky AMP!!

কুরিয়ারের গাড়িতে পাচার হচ্ছিল কারেন্ট জাল, দুজন আটক

কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে উদ্ধার হওয়া অবৈধ কারেন্ট জাল। মঙ্গলবার বিকেলে মুন্সিগঞ্জ শহরে

মুন্সিগঞ্জ সদর উপজেলায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি গাড়ি থেকে ২ লাখ ৪০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের মুন টাওয়ারের নিচে কাভার্ড ভ্যান থেকে জালগুলো উদ্ধার করে নৌ পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুন্সিগঞ্জ সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপক গোলাম মস্তফা (৪০) ও বুকিং গ্রহণকারী আল রায়হানকে (২৫) আটক করা হয়েছে। পুলিশের দাবি, দীর্ঘদিন ধরে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় এভাবেই কারেন্ট জাল পাচার করা হচ্ছিল।

তবে সুন্দরবন কুরিয়ার সার্ভিস মুন্সিগঞ্জের ব্যবস্থাপক গোলাম মস্তফা বলেন, তাঁদের এখান দিয়ে কখনো কারেন্ট জাল পাচার করা হয়নি। আজকে শাওন মোল্লা নামের এক ব্যক্তি এসব বস্তা বুকিং দেন। বস্তার ওপরে কৃষিজমি বেড়া দেওয়ার জাল ছিল। ভেতরে কারেন্ট জাল আছে, এটা তাঁরা জানতেন না।

মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক মো. কবীর হোসেন খান প্রথম আলোকে বলেন, দীর্ঘদিন ধরে মুন্সিগঞ্জ সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় কারেন্ট জাল পাচার করা হচ্ছিল। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মুন্সিগঞ্জ থেকে ঢাকা হয়ে ভোলার উদ্দেশ্যে অবৈধ কারেন্ট জাল পাচার করা হবে। বিকেলে কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে অভিযান চালানো হয়।

পরিদর্শক মো. কবীর হোসেন আরও বলেন, গাড়ির ভেতর চারটি বস্তার ভেতর জালগুলো ছিল। এসব জালের আনুমানিক মূল্য ১২ লাখ টাকা। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।