Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় কঠোর লকডাউনের চতুর্থ দিনে ১৩৯ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস।

কুষ্টিয়া জেলায় গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিজেন পরীক্ষাসহ ৪৫২ জনের নমুনা পরীক্ষা করে ১৩৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৭৫ শতাংশ। আজ সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৬ হাজার ৮০২ এবং মৃত্যু ১৭৩। গত ৭ দিনে জেলায় ২ হাজার ৬৭১ জনের নমুনা পরীক্ষায় ৮৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৩৩ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় মারা গেছেন ৩৭ জন।

গত ৭ দিনে জেলায় ২ হাজার ৬৭১ জনের নমুনা পরীক্ষায় ৮৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৩৩ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় মারা গেছেন ৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪১ জন। এ সময়ে জেলায় নতুন করে ৩৭ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন এবং বিভিন্ন উপজেলায় ভর্তি হয়েছেন ১২ জন। বর্তমানে জেনারেল হাসপাতালে ১২৩ জনসহ বিভিন্ন হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে ভর্তি রোগীর সংখ্যা ১৫৪।

জেলায় কঠোর লকডাউনের চতুর্থ দিন চলছে আজ। লকডাউন কার্যকর করার জন্য জেলা শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন। এর মধ্যেও কোনোভাবেই কমানো যাচ্ছে না করোনায় সংক্রমণের ঊর্ধ্বমুখী হার ও মৃত্যু। গতকাল স্বাস্থ্যবিধি ভাঙার জন্য জেলাজুড়ে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ১ লাখ ৩৬ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করেছেন।