Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় করোনা রোগী ৩০০ ছাড়াল

প্রতীকী ছবি

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে, যা এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৩০০ ছাড়াল। কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলার ২৬ জন। তাঁদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্য রয়েছেন। এ ছাড়া কুমারখালীর তিনজন, মিরপুর ও দৌলতপুর উপজেলার দুজন করে এবং খোকসা উপজেলার একজন রয়েছেন। ২৬ জনের মধ্যে পুরুষ ২৯ ও নারী পাঁচজন। এই ২৯ জন নিয়ে জেলায় এখন করোনা রোগীর সংখ্যা ৩০৭। এর মধ্যে মৃত্যু হয়েছে দুজনের। সুস্থ হয়েছেন ৭৭ জন। বর্তমানে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ২১৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন ১২ জন।

জেলা সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, জুন মাসে রোগী বাড়বে—এমন আশঙ্কা আগেই করা হয়েছিল। এ জন্য ঈদের কেনাকাটা ও দোকানপাট বন্ধের বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছিল। কিন্তু ব্যবসায়ী এবং সাধারণ মানুষ সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধি তেমন মেনে চলেননি। এর খেসারত এখন দিতে হচ্ছে।