Thank you for trying Sticky AMP!!

ঘন কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ আছে

কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে বন্ধ ফেরি চলাচল

ঘন কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ আছে। গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটা থেকে নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। আজ শনিবার সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ফেরি বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসি ঘাট কর্তৃপক্ষ জানায়, মধ্যরাতের দিকে কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌপথের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। নৌপথে সব ধরনের দুর্ঘটনা এড়াতে রাত দুইটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এ সময় চলাচলরত সাতটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে পদ্মা নদীর বিভিন্ন স্থানে আটকা পড়ে। দুর্ঘটনা রোধে ফেরিগুলো নোঙর করে রাখা হয়। এ ছাড়া ঘন কুয়াশা থাকায় ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ আছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটেই আটকা পড়েছে আট শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহনশ্রমিকেরা। ঢাকাগামী যাত্রী কায়ুম শেখ বলেন, ‘সকাল আটটায় ঘাটে এসে বসে আছি। কুয়াশার কারণে কোনো নৌযান চলছে না। ঘাটে যানবাহনের সঙ্গে মানুষের চাপ বাড়ছেই। কখন পদ্মা পাড়ি দিতে পারব, কেউ বলতে পারছেন না।’

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা আহমদ আলী বলেন, ঘন কুয়াশার কারণে গতকাল রাত দুইটা থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে চলাচল স্বাভাবিক হবে। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে যানবাহনের চাপ আছে। ফেরি চলাচল স্বাভাবিক হলে এ চাপ থাকবে না।