Thank you for trying Sticky AMP!!

কোটা সংস্কার আন্দোলনের নেতাকে ধরে নিয়ে গেল পুলিশ

কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত চট্টগ্রাম কলেজের বাংলা বিভাগের এক শিক্ষার্থীকে আটক করেছে চকবাজার থানার পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় চকবাজার এলাকা থেকে তাঁকে থানায় নিয়ে যাওয়া হয়।

আটক করা ওই শিক্ষার্থীর নাম এরশাদুল ইসলাম। তিনি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক।

এরশাদুল ইসলামকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন। তিনি প্রথম আলোকে বলেন, এরশাদুল কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িত ছিলেন। কিন্তু এখন তো সে আন্দোলন নেই। তবে তাঁর বিরুদ্ধে কোনো মামলা আছে কি না, তা যাচাই করতে থানায় আনা হয়েছে।

নেজাম উদ্দিন বলেন, এরশাদকে চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের এক পক্ষ নিজেদের কর্মী দাবি করছে, আবার অন্য পক্ষ দাবি করছে তিনি ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নাম প্রকাশ না করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ কেন্দ্রীয় কমিটির একজন যুগ্ম আহ্বায়ক প্রথম আলোকে বলেন, সম্প্রতি এরশাদের স্নাতক শ্রেণির পরীক্ষা শেষ হয়। কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত থাকায় পরীক্ষা শেষের দিন ছাত্রলীগের একটি পক্ষ তাঁকে মারধর করার জন্য পাহারা দেয়। তবে তিনি সেদিন গোপনে ক্যাম্পাস ছাড়ায় বেঁচে যান। ছাত্রলীগের ওই পক্ষই পুলিশকে দিয়ে তাঁকে আটক করিয়েছে বলে অভিযোগ করেন এই নেতা।