Thank you for trying Sticky AMP!!

কোভিড-১৯-এর উপসর্গ নিয়ে বরিশালের চিকিৎসকের মৃত্যু

আনোয়ার হোসেন

কোভিড-১৯ (করোনাভাইরাস)–এর উপসর্গ নিয়ে বরিশালের একজন চিকিৎসক মারা গেছেন। আনোয়ার হোসেন (৬০) নামের এই চিকিৎসককে গতকাল সোমবার বিকেলে হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়। সেখানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দিবাগত রাত তিনটার দিকে তিনি মারা যান।

বরিশাল বিভাগে করোনার উপসর্গ নিয়ে এই প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হলো। চিকিৎসক আনোয়ার হোসেন নগরের বেসরকারি রাহাত-আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ছিলেন। স্বাস্থ্য বিভাগ জানায়, আজ মঙ্গলবার সকালে তাঁর মরদেহ বরিশালে পৌঁছার পর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, চিকিৎসক আনোয়ার হোসেন অ্যাজমার (হাঁপানি) রোগী ছিলেন। গত রোববার সকাল থেকে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে তিনি রাহাত-আনোয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এরপর উন্নত চিকিৎসার জন্য গতকাল বিকেলে তাঁকে ঢাকায় নেওয়া হয়। সেখানে রাত তিনটার দিকে তিনি মারা যান।

রাহাত-আনোয়ার হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা শিবলু সাদিক জানান, পারিবারিকভাবেই আনোয়ার হোসেন অ্যাজমার রোগী ছিলেন। রোববার শ্বাসকষ্ট বেড়ে গেলে তিনি রাহাত-আনোয়ার হাসপাতালেই চিকিৎসা নেন। এরপর চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাঁকে গতকাল বিকেলে ঢাকায় নেওয়া হয়।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, চিকিৎসক আনোয়ার হোসেনের মৃতদেহ আজ সকালে বরিশালে পৌঁছানোর পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।