Thank you for trying Sticky AMP!!

কয়েক শ মোটরসাইকেল নিয়ে শোডাউন, আ.লীগের ‘বিদ্রোহী’ মেয়র প্রার্থীকে জরিমানা

পৌরসভা নির্বাচন

শেরপুর পৌরসভার আসন্ন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে মহড়া করার দায়ে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ মেয়র প্রার্থী মো. আরিফ রেজাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফিরোজ আল মামুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ স্বতন্ত্র মেয়র প্রার্থী আরিফ রেজার (চামচ প্রতীক) পক্ষে তাঁর কর্মী-সমর্থকেরা কয়েক শ মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে নির্বাচনী প্রচারণায় বের হন। তাঁরা শহরে মহড়া করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আল মামুন শহরের নবীনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আরিফ রেজাকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে ভবিষ্যতে নির্বাচনী আচরণবিধি মেনে প্রচারণার কাজ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মেয়র প্রার্থী আরিফ রেজার পক্ষে কামাল হোসেন তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা পরিশোধ করেন।  

অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ থানার পুলিশ সদস্য ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ইউএনও ফিরোজ আল মামুন মেয়র প্রার্থী আরিফ রেজাকে জরিমানা করার খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।

চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি শেরপুর ও শ্রীবরদী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।