Thank you for trying Sticky AMP!!

খাদ্যসামগ্রী পেলেন আনন্দবাগের শ্রমজীবীরা

নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পেল কোয়ারেন্টিনে থাকা আনন্দবাগ গ্রামবাসী। কালীগঞ্জ, ঝিনাইদহ, ২৯ মার্চ। ছবি: প্রথম আলো

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় কোয়ারেন্টিনে থাকা অসহায় গ্রামবাসীর হাতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দিয়েছেন স্বেচ্ছাসেবী তরুণেরা। আজ রোববার সকালে উপজেলার আনন্দবাগ গ্রামের ১২ জন শ্রমজীবীকে এসব সামগ্রী দেওয়া হয়। সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল ও সাবান।

সরকারের নির্দেশের পাশাপাশি প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে আনন্দবাগ গ্রামবাসী স্বেচ্ছায় ‘লকডাউন’ (অবরুদ্ধ) হয়েছে। গত ২৬ মার্চ থেকে গ্রামে প্রবেশের তিনটি রাস্তার মোড়ে তল্লাশি চৌকি বসিয়েছেন তাঁরা। যাঁরাই গ্রামে প্রবেশ করছেন, তাঁদের পরিচয় ও প্রয়োজন নিশ্চিত হয়ে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। সঙ্গে জীবাণুনাশক ছিটানো হচ্ছে গোটা শরীরে। আর গ্রামের বাসিন্দারা প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না। জরুরি প্রয়োজনে কেউ বের হলে তাঁর শরীরে ভালোভাবে জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

এমন পরিস্থিতে অসহায় দিন মজুরদের খাবার সরবরাহ করতে তালিকা তৈরি করেছেন স্বেচ্ছাসেবী তরুণেরা। সেই তালিকা অনুযায়ী, আজ খাবারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করেন তাঁরা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন আনন্দবাগ গ্রামের মসজিদ কমিটির সভাপতি তফিকুল ইসলাম, শিক্ষক রুহুল আমিন, গ্রামের বাসিন্দা আব্দুল ওয়াহেদ, মোস্তফা মর্শেদ, জাহাঙ্গীর হোসেন প্রমুখ। পরে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম ওই গ্রামে যান। তিনিও খাদ্যসামগ্রী বিতরণে অংশ নেন।

খাদ্যসামগ্রী পেয়ে খুশি গ্রামের শ্রমজীবী রবিউল ইসলাম। তিনি জানান, বাইরে বের হতে পারছেন না। কাজও নেই। এই অবস্থায় না খেয়ে মরার উপক্রম। খাবার সামগ্রী পেয়ে বেশ খুশি তিনি। গ্রামের তরুণেরা জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাঁরা এভাবে সহযোগিতা করে যাবেন।

আরও পড়ুন...

করোনাভাইরাস মোকাবিলায় মডেল হতে পারে ঝিনাইদহের ‘আনন্দবাগ’