Thank you for trying Sticky AMP!!

খালিয়াজুরিতে ইউপির পাশের দোকান থেকে ত্রাণ জব্দ

জব্দ করা ত্রাণের খাদ্য সামগ্রী। মঙ্গলবার খালিয়াজুরির মেন্দিপুর ইউনিয়ন পরিষদের পাশের একটি দোকানে

নেত্রকোনার খালিয়াজুরি উপজেলার মেন্দিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) পাশের একটি দোকান থেকে বন্যার্ত মানুষের ত্রাণের খাবারের প্যাকেট জব্দ করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে নুরপুর বোয়ালি বাজার থেকে পুলিশ ত্রাণের পাঁচটি বড় বস্তা জব্দ করে।

পাঁচটি বস্তায় মোট ১৬টি প্যাকেট আছে। একেকটি প্যাকেটে পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, লবণ, দুই লিটার তেলসহ বিভিন্ন খাবার আছে।

এ ব্যাপারে জানতে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হানিফের মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ধরেননি।

বেলা দুইটার দিকে খালিয়াজুরি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম আরিফুল ইসলাম মুঠোফোনে বলেন, ‘বিষয়টি শুনে আমি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আবু হানিফ বন্যার্ত মানুষের সাহায্যের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া ত্রাণ গতকাল সোমবার সন্ধ্যায় ইউপিতে রাখেন। কিন্তু সেখান থেকে ১৬ জনের খাবার কে বা কারা একটি কম্পিউটারের দোকানে পাচার করে রাখে। আজ সকালে স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ করেন। পরে খালিয়াজুরি থানার উপপরিদর্শক (এসআই) বিপ্লব মোহন্ত ঘটনাস্থল থেকে তা জব্দ করেন।

এসআই বিপ্লব মুঠোফোনে প্রথম আলোকে বলেন, পাঁচটি বস্তায় মোট ১৬ জনের খাবার আছে। দোকানটির মালিক নাছিম পলাতক। তাঁকে আটকের চেষ্টা চলছে। নাছিম চেয়ারম্যানের ঘনিষ্ঠ লোক বলে স্থানীয় লোকজন জানিয়েছেন। তিনি অস্থায়ীভাবে পরিষদের উদ্যোক্তার কাজ করেন বলেও জানা গেছে।

বিপ্লব মোহন্ত বলেন, চেয়ারম্যানকেও পরিষদে ডেকে আনা হয়েছে। চেয়ারম্যানের দাবি, তিনি সন্ধ্যায় অনেকগুলো খাবারের প্যাকেট পরিষদে রেখে তালা দিয়ে চলে যান। কীভাবে ওই দোকানে প্যাকেটগুলো পাচার হয়েছে, তা তাঁর জানা নেই। বিষয়টি তদন্ত করা হচ্ছে।