Thank you for trying Sticky AMP!!

খুলনায় এক দিনে সর্বোচ্চ ৯৭ জন শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

খুলনা জেলায় কোনোভাবেই যেন নিয়ন্ত্রণে আসছে না কোভিডে আক্রান্ত রোগীর সংখ্যা। আজ বুধবার এক দিনেই সর্বোচ্চ ৯৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮৯। এর আগে সকাল পর্যন্ত ৪৯২ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ খুলনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে এক দিনের হিসাবে খুলনার নমুনা পরীক্ষাও হয়েছে সবচেয়ে বেশি। এদিন পরীক্ষা করা ২৮৪টি নমুনার মধ্যে ২৭০টিই ছিল খুলনা জেলার। এর আগে গতকাল মঙ্গলবার সর্বোচ্চ খুলনার ১৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ওই পরীক্ষা করা নমুনার মধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ বলেন, আজ খুলনার ল্যাবে ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৭০টিই ছিল খুলনার। পরীক্ষা করা ওই নমুনার মধ্যে ১০২টি নমুনায় করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে খুলনার ৯৭টি, যশোরের ২টি, বাগেরহাটের ২টি ও নড়াইলের ১টি নমুনা রয়েছে।

খুলনা সিভিল সার্জনের কার্যালয়ের তথ্যানুযায়ী, আজ সকাল পর্যন্ত জেলায় যে ৪৯২ জন রোগী শনাক্ত হয়েছে, তার ৩৪২ জনই ছিল খুলনা মহানগরের। বাকি ১৫০ জনের মধ্যে রূপসা উপজেলায় ৪৫ জন, দিঘলিয়া ৩৬ জন, দাকোপে ১৪ জন, তেরখাদায় ১৪ জন, ডুমুরিয়ায় ১২ জন, ফুলতলায় ৯ জন এবং পাইকগাছা ও বটিয়াঘাটায় ৮ জন করে কোভিডে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ইতিমধ্যে মহানগরে পাঁচজন, রূপসায় তিনজন ও দিঘলিয়ায় একজন মারা গেছেন। অন্যদিকে মোট সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৪ জন।