Thank you for trying Sticky AMP!!

খুলনায় কার্যালয়ের বাইরে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ

বিএনপি

আজ শনিবার দুপুর ১২টা পর্যন্ত বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। এটা নিয়ে বিএনপি নেতাদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। খুলনার কেডি ঘোষ রোডে অবস্থিত দলীয় কার্যালয়ের সামনে দফায় দফায় বিক্ষোভ মিছিল করছেন নেতা–কর্মীরা। অনুমতি না পাওয়ায় কোনো মঞ্চও তৈরি করতে পারেনি বিএনপি।  

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা দুপুর ১২টার দিকে প্রথম আলোকে বলেন, বিএনপিকে বাইরে কোথাও সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। তবে তারা কার্যালয়ের মধ্যে সমাবেশ করতে পারবে।
বিএনপির নেতারা বলছেন, অনুমতি না পাওয়া গেলেও যেকোনো মূল্যে তাঁরা সমাবেশ করবেন। অনুমতি না পাওয়ায় সকাল থেকেই দফায় দফায় পুলিশ ও বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু তা কার্যকর কোনো রূপ দিতে পারেনি। অন্যদিকে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতারা জড়ো হতে থাকেন। পুরো এলাকা ঘিরে রেখেছে বিপুলসংখ্যক পুলিশ।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে, কিন্তু সমাবেশ ব্যর্থ করতে ষড়যন্ত্র করা হচ্ছে। সমাবেশের অনুমতি চেয়ে কয়েক দফায় আবেদন করা হয়েছে। কিন্তু কোনো জায়গার অনুমতি দেওয়া হয়নি। এ ছাড়া পরিবহন বিভাগের মালিকদের ডেকে নিয়ে খুলনার ১৮ রোডের সব গাড়ি চলাচল ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ। মহারাজ চত্বরেই সমাবেশ হবে। বিএনপি আশাবাদী অচিরেই অনুমতি দেওয়া হবে।