Thank you for trying Sticky AMP!!

খুলনা বিভাগে নতুন করে ১৯৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস প্রতীকী ছবি।

খুলনা বিভাগে নতুন করে আরও ১৯৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। বিপরীতে সুস্থ হয়েছেন ১৬২ জন। গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত পরীক্ষা করা নমুনার ভিত্তিতে এ তথ্য জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৩১১। মোট সুস্থ মানুষের সংখ্যা ১৪ হাজার ৩৪৩। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ শতাংশের কিছু বেশি।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা আজ জানান, বিভাগে নতুন সংক্রমিত ১৯৬ জনের মধ্যে চুয়াডাঙ্গায় ১৬ জন, যশোরে ৩৯, ঝিনাইদহে ১০, খুলনায় ৫২, কুষ্টিয়ায় ৪২, মাগুরায় ১৩, মেহেরপুরে ১৫ ও সাতক্ষীরায় ৯ জন। এই সময়ে বাগেরহাট ও নড়াইলে কোনো রোগী শনাক্ত হয়নি।

গতকাল থেকে আজ সকাল আটটা পর্যন্ত চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ ও মেহেরপুরে একজন করে মোট চারজন রোগী মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা ৩৩১। এর মধ্যে খুলনায় ৮৪, কুষ্টিয়ায় ৬২, বাগেরহাটে ২১, চুয়াডাঙ্গায় ৩০, যশোরে ৩৯, সাতক্ষীরায় ২৮, ঝিনাইদহে ২৭, নড়াইলে ১৬ এবং মাগুরা ও মেহেরপুরে ১২ জন করে মারা গেছেন। বিভাগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ জানায়, বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ৫ হাজার ৭৪৫ জন রোগী শনাক্ত হয়েছেন খুলনা জেলায়, যা বিভাগের মোট রোগীর প্রায় ৩০ শতাংশ। এ ছাড়া যশোরে ৩ হাজার ৩৩৯, কুষ্টিয়ায় ২ হাজার ৮০০, ঝিনাইদহে ১ হাজার ৬৬২, চুয়াডাঙ্গায় ১ হাজার ২৭৩, নড়াইলে ১ হাজার ১৯৭, সাতক্ষীরায় ১ হাজার ৩৬, বাগেরহাটে ৯০৭, মাগুরায় ৮১৬ ও মেহেরপুরে শনাক্তের সংখ্যা ৫৩৬ জন।