Thank you for trying Sticky AMP!!

খুলনা বিভাগে কোভিড আক্রান্ত সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

খুলনা বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা সাড়ে চার হাজার ছাড়িয়েছে। গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টার হিসাবে খুলনা বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩১ জন এবং মারা গেছেন পাঁচজন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত হয়েছেন চার হাজার ৫০৭ জন। মোট মৃত্যু হয়েছে ৭৭ জনের।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো. মনজুরুল মুরশিদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপাত্ত বিশ্লেষণ করে দেখা গেছে, ২২ জুন থেকে আজ ১ জুলাই—এই ১০ দিনে দুই হাজার ১৭৯ জন রোগী শনাক্ত হয়েছেন। যা মোট রোগীর প্রায় ৪৯ শতাংশ।

অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে নতুন করে ৮৬ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন এক হাজার ২৪৪ জন। বিভাগে সুস্থ হওয়ার হার ২৮ শতাংশ। বিভাগের মধ্যে শুধু খুলনা জেলায় আক্রান্তের হার ৪৫ শতাংশ। খুলনায় রোগী সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার।

খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয় গত ১৯ মার্চ। পরবর্তী ৭৩ দিনে এ সংখ্যা দাঁড়ায় ৫০০ জনে। ৯০ তম দিন, ১৬ জুন রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়ায়। আজ ১ জুলাই ১০৫ তম দিনে রোগী সংখ্যা সাড়ে চার হাজার ছাড়াল।

বিভাগে নতুন সংক্রমিত ২৩১ জনের মধ্যে খুলনা জেলায় ১১৫ জন, যশোরে ৪২, নড়াইলে ১৯, ঝিনাইদহে ১৪, কুষ্টিয়ায় ২৪, মাগুরায় আট, চুয়াডাঙ্গায় সাত ও মেহেরপুরে দুজন রয়েছেন। বাগেরহাট ও সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়নি।

সব মিলিয়ে বিভাগের মধ্যে খুলনায় মোট সংক্রমিত হয়েছেন দুই হাজার ১০ জন, বাগেরহাটে ১৯৪ জন, সাতক্ষীরায় ১৮৪ জন, যশোরে ৬৪৮ জন, ঝিনাইদহে ২০৯ জন, মাগুরায় ১৪৪ জন, নড়াইলে ১৯৮ জন, কুষ্টিয়ায় ৬২২ জন, চুয়াডাঙ্গায় ২২২ জন ও মেহেরপুরে ৭৬ জন।