Thank you for trying Sticky AMP!!

খুলনা বিভাগে কোভিড রোগী সাড়ে সাত হাজার ছাড়াল

প্রতীকী ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৩২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে কোভিড-১৯-এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৬৪২ জন।

গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হলো ১৩২ জনের।

খুলনা জেলায় রোগীর সংখ্যা তিন হাজার এবং যশোর ও কুষ্টিয়ায় রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো. মনজুরুল মুরশিদ আজ এসব তথ্য নিশ্চিত করেন।

অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে নতুন করে ১৪৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩ হাজার ২৮৮ জন। শনাক্ত বিবেচনায় বিভাগে সুস্থ হওয়ার হার প্রায় ৪৩ শতাংশ।

খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৯ মার্চ। পরবর্তী ৭৩ দিনে শনাক্তের সংখ্যা ৫০০ ছাড়ায়। ১২ জুলাই ১১৬তম দিনে রোগীর সংখ্যা ৭ হাজার ছাড়ায়। আজ ১৪ জুলাই ১১৮তম দিনে রোগীর সংখ্যা সাড়ে ৭ হাজার ছাড়াল।

নতুন শনাক্ত ৩২৫ জনের মধ্যে খুলনা জেলায় ৯২ জন, বাগেরহাটে ২০, চুয়াডাঙ্গায় ৫, যশোরে ৩৭, ঝিনাইদহে ৩৭, কুষ্টিয়ায় ৪৫, মাগুরায় ২২, মেহেরপুর ৪, নড়াইলে ৩১ ও সাতক্ষীরায় ৩২ জন।

অধিদপ্তরের দেওয়া হিসাবে, সংক্রমণ ও মৃত্যু দুই সূচকেই বিভাগের মধ্যে খুলনা অনেক এগিয়ে। মোট সংক্রমিত ৭ হাজার ৬৪২ জনের মধ্যে ৩ হাজার ১৯৬ জনই খুলনা জেলার। বিভাগের মোট রোগীর ৪২ শতাংশ খুলনার। এ ছাড়া বাগেরহাটে ৩৪৩, চুয়াডাঙ্গায় ৩০৭, যশোরে ১ হাজার ৯১, ঝিনাইদহে ৪৮৯, কুষ্টিয়ায় ১ হাজার ১৯, মাগুরায় ২৩৭, মেহেরপুরের ১০৮, নড়াইলে ৪২২ ও সাতক্ষীরায় ৪৩০ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

বিভাগে মৃত্যুর সংখ্যা ১৩২ জন। এর মধ্যে খুলনায় সবচেয়ে বেশি ৪৮ জন। এ ছাড়া কুষ্টিয়ায় ১৯, যশোরে ১৭, ঝিনাইদহে ১০, সাতক্ষীরা ও নড়াইলে ৮ জন করে, মাগুরায় ৭, মেহেরপুর ও বাগেরহাটে ৬ জন করে এবং চুয়াডাঙ্গায় ৩ জন মারা গেছেন।