Thank you for trying Sticky AMP!!

গাইবান্ধায় শিশু রাফসান হত্যাকাণ্ডে ৩ জনের যাবজ্জীবন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিশু রাফসান সামি হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই আদেশ দেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার রোয়া গ্রামের মাহফুজার রহমান, শালজার রহমান ও মফিজুল ইসলাম। তাঁদের মধ্যে মফিজুল ইসলাম পলাতক রয়েছেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২১ জানুয়ারি রোয়া গ্রামের মেজবাবুল ইসলামের ছেলে রাফসান সামিকে (৩) বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যান আসামিরা। পরে মুক্তিপন না পেয়ে রাফসান সামিকে গলা টিপে হত্যার পর ধানের খড়ের ঢিপির নিচে মাটিচাপা দিয়ে রাখেন। ঘটনার এক দিন পর পুলিশ মরদেহ উদ্ধার করে।
এ ঘটনায় নিহত রাফসান সামির বাবা মেজবাবুল ইসলাম হত্যা মামলা করেন। মামলার চার মাস পর আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। পরে আসামিরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম জানান, মামলায় ১৯ জনের সাক্ষ্য গ্রহণের পর বিচারক আজ এ রায় দিয়েছেন। তিনজন আসামির মধ্যে মফিজুল ইসলাম পলাতক। অপর দুই আসামি কারাগারে রয়েছেন।