Thank you for trying Sticky AMP!!

গাজীপুর নগরে সব রাস্তা হবে মুক্তিযোদ্ধাদের নামে

গাজীপুরের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। ছবি: প্রথম আলো

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম মুক্তিযোদ্ধাদের উদ্দেশে বলেছেন, ‘আপনারা জীবনের বিনিময়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন, আপনারা আমাদের স্বাধীন রাষ্ট্র দিয়েছেন। মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে নগরের প্রতিটি রাস্তা মুক্তিযোদ্ধাদের নামে হবে। মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স ফ্রি করা হবে। মুক্তিযোদ্ধারা তাঁদের কার্ড প্রদর্শন করলে নগরের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনা মূল্যে চিকিৎসা দেওয়া হবে। তাঁদের সন্তানদের চাকরি, ব্যবসা ও কর্মসংস্থানে সহযোগিতা করা হবে। এ নগরে কেউ বেকার থাকবে না।’

আজ রোববার সকালে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর মহানগরের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মেয়র জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবদুর সাত্তার মিয়া, আবদুর রউফ নয়ন, মো. মহর আলী, ইমান উদ্দিন, খালেকুজ্জামান, মো. লিয়াকত আলী, আবু হানিফ, মোজাফ্ফর আহমেদ প্রমুখ।

মেয়র বলেন, প্রতিবছর মুক্তিযোদ্ধাদের উপহার ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। কোনো অসচ্ছল মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করে দেওয়ায়ও সহযোগিতা করা হবে। তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখাতেই এই অনুষ্ঠানে কাউকে প্রধান বা বিশেষ অতিথি করা হয়নি, মুক্তিযোদ্ধারাই আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি।

মুক্তিযোদ্ধাদের জন্য গাজীপুরে আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল এবং মুক্তিযুদ্ধ গবেষণাগার গড়ে তোলার জন্য মেয়র জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।