Thank you for trying Sticky AMP!!

গাজীপুর ফেরত স্বামী-স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

প্রতীকী ছবি

রাজশাহীর বাগমারায় স্বামী-স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁরা গাজীপুরফেরত পোশাকশ্রমিক। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁদের পজিটিভ প্রতিবেদন আসে। এর আগে তাঁরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। উপজেলা প্রশাসন তাঁদের বাড়ি লকডাউন ঘোষণা করেছে।

বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী প্রথম আলোকে বলেন, উপজেলা গণিপুর ইউনিয়নের একটি গ্রামের স্বামী-স্ত্রী দুই সন্তানসহ তিন মাস আগে গাজীপুরে যান। সেখানে তাঁরা একটি পোশাক কারখানায় চাকরি নেন। গত সোমবার তাঁরা তাঁদের ৯ বছরের মেয়েকে নিয়ে বাড়িতে আসেন। এরপর স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানান। পরের দিন স্বাস্থ্য বিভাগ থেকে তাঁদের নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠানো হয়। একই সঙ্গে তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। আজ সন্ধ্যায় রাজশাহীর ল্যাব থেকে তাঁদের নমুনা পজিটিভ বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে জানানো হয়। পরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের লোকজন গিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করেন। তাঁদের সংস্পর্শে আশা লোকজনকেও হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

মোবাইলে পোশাকশ্রমিক প্রথম আলোকে বলেন, সেখানে তাঁরা একটি পোশাক কারখানায় কাজ করতেন। সেখান থাকা ও খাওয়ার সমস্যা হওয়াতে বাড়িতে এসেছেন। তবে তাঁদের তেমন উপসর্গ নেই। বর্তমানে ভালো আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, করোনা পজিটিভ প্রতিবেদন আসা স্বামী–স্ত্রী গাজীপুরফেরত। তাঁদের আপাতত বাড়িতেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে বাগমারায় নারায়ণগঞ্জফেরত একজন প্রকৌশলীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বর্তমানে তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। এ নিয়ে বাগমারায় তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো।