Thank you for trying Sticky AMP!!

গোয়েন্দা সদস্য পরিচয়ে চাঁদা দাবি, যুবক আটক

গাজীপুরের শ্রীপুর উপজেলায় গোয়েন্দা সদস্য পরিচয় দিয়ে পৌরসভা নির্বাচনের প্রার্থীদের কাছে চাঁদা দাবি করে আটক হয়েছেন এক যুবক (৩৬)। শনিবার দুপুরে তাঁকে পৌরসভা এলাকার লোহাগাছ গ্রাম থেকে আটক করা হয়।

আটক যুবকের নাম সোহেল রানা ওরফে রাকিব। তিনি মাগুরা সদর উপজেলার বামনখালি গ্রামের আবদুল জলিল মিয়ার ছেলে।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, সোহেল রানা পৌরসভা নির্বাচনের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. হাবিবুল্লার কাছে বিভিন্ন অজুহাতে নিজেকে গোয়েন্দা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে ৫ হাজার টাকা দাবি করেন। দর–কষাকষির পর ১ হাজার টাকা প্রার্থীর ভাইয়ের কাছ থেকে আদায় করেন তিনি। একই ব্যক্তি লোহাগাছ এলাকায় অন্য এক প্রার্থীর কাছে টাকা দাবি করলে প্রার্থী তাঁকে সন্দেহ করেন। গোয়েন্দা সদস্য হিসেবে তাঁকে তাঁর পরিচয়পত্র দেখাতে বলেন। তিনি কোনো পরিচয়পত্র দেখাতে পারেননি। এরপর স্থানীয় লোকজন তাঁকে আটক করে শ্রীপুর থানা–পুলিশে খবর দেন। পুলিশ এসে জিজ্ঞাসা করে নিশ্চিত হয় তিনি গোয়েন্দা বাহিনীর সদস্য নন। ভুয়া পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা আদায় করছিলেন তিনি। পরে পুলিশ তাঁকে আটক করে থানায় নিয়ে আসে।

কাউন্সিলর প্রার্থী হাবিবুল্লাহ প্রথম আলোকে বলেন, ‘সোহেল রানা আমাকে চার দিন ধরে প্রায়ই ফোন দিচ্ছেন। বিভিন্ন অজুহাত দেখিয়ে আমার কাছে টাকা দাবি করছিলেন। তিনি নিজেকে গোয়েন্দা বাহিনীর প্রধান কার্যালয়ের সদস্য হিসেবে পরিচয় দিচ্ছিলেন। আমি টাকা দিতে রাজি হইনি। একপর্যায়ে আমার ভাইয়ের কাছ থেকে টাকা আদায় করেন ওই ব্যক্তি। এরপর অন্য এক প্রার্থীর কাছে টাকা আদায় করতে গেলে প্রতারণার বিষয়টি সেখানে ধরা পড়ে।’

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম প্রথম আলোকে জানান, স্থানীয় লোকজন ওই ব্যক্তিকে আটক করে পুলিশকে জানায়। পরে বেলা দেড়টার দিকে ঘটনাস্থল থেকে তাঁকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন বলেন, আটক ব্যক্তি কিছুদিন আগে অপরাধের দায়ে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদ থেকে বরখাস্ত হয়েছেন। বিভিন্ন জায়গায় প্রতারণা করে টাকা আদায় করতেন তিনি। শনিবার দুপুরে গোয়েন্দা বাহিনীর পরিচয়ে চাঁদা দাবি করার সময় হাতেনাতে লোকজনের কাছে ধরা পড়ে যান তিনি। তাঁর বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।