Thank you for trying Sticky AMP!!

ঘন কুয়াশায় বাংলাবাজার-শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে

ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে গতকাল সোমবার রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ ফেরি চলাচল বন্ধ হওয়ায় মাঝপদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে ছয়টি ফেরি। এ ছাড়া এই নৌপথে আজ মঙ্গলবার ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন এই নৌপথে যাতায়াত করা যাত্রী ও পরিবহনশ্রমিকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) ঘাটসূত্র জানায়, গতকাল রাত ১০টার পর থেকে কুয়াশা পড়তে থাকে। উভয় ঘাটে অসংখ্য যানবাহন থাকায় ঝুঁকি নিয়েই ফেরি চলাচল চালু রাখা হয়। কিন্তু রাত সাড়ে ১২টার দিকে কুয়াশার পরিমাণ অসম্ভব বেড়ে গেলে নৌপথের দিক নির্দেশনামূলক বাতি ঝাপসা হয়ে আসে। ফেরির চালকেরা বাধ্য হন ফেরি বন্ধ রাখতে। পরে ঘাট কর্তৃপক্ষ নৌপথে সব ধরনের দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে। এ ছাড়া হঠাৎ ঘন কুয়াশা পড়ায় চলাচলরত ছয়টি ফেরি পদ্মা নদীর বিভিন্ন স্থানে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে। ফেরিগুলো পদ্মার চরে ঠেকিয়ে নোঙর করে রাখা হয়েছে।

এদিকে রাত থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটেই আটকা পড়েছে অন্তত আট শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রী ও পরিবহনশ্রমিকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক পরিদর্শক আক্তার হোসেন বলেন, আজ প্রচুর কুয়াশা পড়েছে। তাই সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোট বন্ধ আছে। কুয়াশা কমে গেলে চলাচল শুরু করবে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. জামিল হোসেন বলেন, ঘন কুয়াশায় নৌপথে দুর্ঘটনার ঝুঁকি বেশি থাকে। তাই সব ধরনের দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা না কমা পর্যন্ত ফেরি ছাড়া হবে না।