Thank you for trying Sticky AMP!!

ঘাটাইলে ৫ ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলের ঘাটাইলের বিভিন্ন এলাকায় গতকাল সোমবার দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়

পরিবেশ ছাড়পত্র না নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় ইটভাটা স্থাপনের দায়ে পাঁচটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার দিনব্যাপী টাঙ্গাইলের ঘাটাইলের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন। পরিবেশ অধিদপ্তর ঢাকা থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু হাসান অভিযানে নেতৃত্ব দেন।

জেলার ঘাটাইলের রসুলপুর এলাকার মেসার্স সাগর ব্রিকসকে ৬ লাখ, মেসার্স মামণি ব্রিকসকে ৬ লাখ, মেসার্স যমুনা  ব্রিকসকে ৫ লাখ, মেসার্স সততা ব্রিকসকে ৭ লাখ, ঘাটাইলের দেওলা গ্রামে প্রতিষ্ঠিত মেসার্স এসবি ব্রিকসকে ৬ লাখসহ মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মেসার্স স্বর্ণা ব্রিকসকে জরিমানা না করে শুধু বিনষ্ট করা হয়েছে।

টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. মোজাহিদুল ইসলাম আজ মঙ্গলবার সকালে প্রথম আলোকে বলেন, পরিবেশ ছাড়পত্র না থাকা, বনের কাঠ ব্যবহার, আবাসিক এলাকায় ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে ইটভাটা স্থাপন ও কৃষিজমি থেকে মাটি কেটে ইটভাটায় নেওয়ার অপরাধে ওই পাঁচ ইটভাটার মালিককে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু হাসান বলেন, ইটভাটাগুলো কোনো আইন না মেনেই ইট পুড়িয়ে আসছিল। এতে পরিবেশের ক্ষতি হয়। তাই তাদের জরিমানা করা হয়েছে।