Thank you for trying Sticky AMP!!

চাকরি দেওয়ার কথা বলে টাকা নিলে বহিষ্কার: শেখ হেলাল

জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় কথা বলছেন বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল। জেলা পরিষদ অডিটোরিয়াম, বাগেরহাট, ২০ মে। ছবি: সংগৃহীত

বাগেরহাট-১ আসনের সাংসদ ও প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন বলেছেন, ‘যেসব নেতা চাকরির কথা বলে টাকা নেবেন, তাঁদের দল থেকে সরাসরি বহিষ্কার করা হবে। দেখা গেছে কোনো ইউনিয়নে একজন আওয়ামী লীগ কর্মীর ছেলে চাকরি পায় না, সেখানে অন্য দলের নেতাদের ছেলেরা টাকার জোরে চাকরি পায়, এটা দুঃখজনক। এটা আর হতে দেওয়া হবে না।’ সোমবার বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় আওয়ামী লীগের নেতা শেখ হেলাল এ কথা বলেন।

শেখ হেলাল উদ্দিন বলেন, ‘দলের হাইব্রিড নেতারা ত্যাগী নেতাদের মূল্যায়ন করেন না। তাঁরা অন্য দল থেকে এসে কারও ওপর ভর করে আওয়ামী লীগের সব সুযোগ-সুবিধা নিচ্ছেন। এটাও আর হতে দেওয়া হবে না। অন্য দলের নেতা-কর্মীদের আর দলে আনার প্রয়োজন নেই। তাঁদের ছাড়াই আমরা ক্ষমতায় এসেছি। আগামীতেও তাঁদের ছাড়াই আমরা চলতে পারব।’

আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হেলাল বলেন, ‘আপনারা জাতির পিতার আদর্শে বিশ্বাস করেন বলেই বাংলাদেশের গ্রামেগঞ্জে আওয়ামী লীগের ঘাঁটি গড়ে উঠেছে। এই ঘাঁটিকে টিকিয়ে রাখতে হবে। আওয়ামী লীগের সংগঠন আরও শক্তিশালী হলে অন্য দলের রাজনীতি এ দেশ থেকে হারিয়ে যাবে।’ তিনি বলেন, অক্টোবরে জাতীয় কাউন্সিল সামনে রেখে আগামী সেপ্টেম্বরের মধ্যেই ওয়ার্ড, থানা ও মহানগরের সম্মেলন শেষ করতে হবে। সেভাবেই সবাইকে প্রস্তুতি নিতে হবে।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মীর শওকাত আলী বাদশা, সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু প্রমুখ। সভায় জেলার সব পৌরসভা, থানা, ওয়ার্ড ও সহযোগী সংগঠনের নেতা ও দলীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।