Thank you for trying Sticky AMP!!

চেয়ারম্যানের ঘরে মিলল ১৮৪ বস্তা ভিজিএফের চাল

প্রতীকী ছবি

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের মালিকানাধীন ঘরে অভিযান চালিয়ে ১৮৪ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাব। ভিজিএফ কর্মসূচির আওতায় চালগুলো জেলেদের জন্য বরাদ্দ ছিল। এ ঘটনায় দুই ইউপি সদস্যকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, অভিযোগের ভিত্তিতে গতকাল বুধবার রাতে র‌্যাব-৮–এর সদস্যরা কেদারপুর ইউনিয়নের স্টিমারঘাট এলাকায় অভিযান চালান। পরে সেখানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে আলম বেপারীর কার্যালয় হিসেবে ব্যবহৃত একটি ঘর থেকে চালগুলো উদ্ধার করে র‌্যাব। এ সময় চাল আত্মসাতের অভিযোগের সত্যতা পাওয়ায় ইউনিয়ন পরিষদের ৬ নম্বর (কেদারপুর) ওয়ার্ডের সদস্য মো. জাকির হোসেন ও ৮ নম্বর (ভুটেরদিয়া) ওয়ার্ড সদস্য মো. রোকনউজ্জামানকে আটক করা হয়। রাতেই তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হালদারের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত তাঁদের এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

স্থানীয় লোকজন জানান, এই দুই ওয়ার্ডের জেলেদের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় ৪০ কেজি করে চাল সহায়তা দেওয়ার কথা। কিন্তু সাজাপ্রাপ্ত দুই ইউপি সদস্য চেয়ারম্যানের যোগসাজশে ৪০ কেজির জায়গায় ৩০ কেজি করে চাল বিতরণ করেন এবং বাকি ১০ কেজি করে আত্মসাৎ করেন। জব্দ করা চাল বাবুগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চেয়ারম্যান নুরে আলম বেপারীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

র‍্যাব-৮–এর সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা আজ বৃহস্পতিবার সকালে জানান, এ ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি নেওয়া হয়েছে।