Thank you for trying Sticky AMP!!

ছুরিকাঘাতে বড় ভাইকে হত্যার অভিযোগ ছোট ভাইয়ের বিরুদ্ধে

মো. রাকিব

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় ভাইকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাতে উপজেলার সরারচর ইউনিয়নের পুরানগাঁও মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মো. রাকিব (১৮)। তিনি বাজিতপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থী ও স্থানীয় কৃষক আবুল কাসেমের ছেলে। এ ঘটনার পর থেকে রাকিবের ছোট ভাই জাকির (১৫) পালিয়ে গেছে। রাকিবের পরিবারের দাবি, জাকিরের ছুরির আঘাতে রাকিবের মৃত্যু হয়েছে।

নিহত ব্যক্তির পরিবার জানিয়েছে, নতুন জামা কেনার জন্য জাকির তার মা–বাবার কাছে টাকা চেয়েছিল। টাকা না পেয়ে গতকাল সকালে জাকিরের সঙ্গে মা–বাবার বাগ্‌বিতণ্ডা হয়। এ সময় রাকিব এসে জাকিরকে থামানোর চেষ্টা করেন। পরে ওই দিন দুপুরে একই বিষয়ে জাকির আবারও উগ্র আচরণ করলে রাকিব এসে জাকিরকে মারধর করেন।

বাবা আবুল কাসেম বলেন, গতকাল দুপুরে মারধরের পর রাকিবকে দেখে নেওয়ার হুমকি দিয়ে জাকির বাড়ি থেকে বের হয়ে যায়। সন্ধ্যায় বাড়িতে ফিরে এসে সে রাকিবের বুকে ছুরিকাঘাত করে। এতে রাকিব গুরুতর আহত হন। এ ঘটনার পরই জাকির বাড়ি ছেড়ে চলে যায়। পরে গুরুতর আহত অবস্থায় রাকিবকে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত আটটার দিকে রাকিবের মৃত্যু হয়।

পরিবার ও পুলিশ জানায়, জাকির পঞ্চম শ্রেণিতে ওঠার পর আর স্কুলে যায়নি। পড়াশোনা ছেড়ে দেওয়ার পর জাকিরকে তার পরিবার কাজে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু জাকির কোনো কাজ না করে ঘুরে বেড়াত।

জানতে চাইলে বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। নিহত ব্যক্তির লাশ পুলিশের হেফাজতে। ঘটনার পর অভিযুক্ত জাকির পালিয়ে গেছে। এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।