Thank you for trying Sticky AMP!!

ছোট ভাইকে হত্যা করে থানায় মেজ ভাইয়ের আত্মসমর্পণ

নিহত মেশকাত হাসান তালুকদার

ঝালকাঠির নলছিটি উপজেলায় পারিবারিক কলহের জেরে ছোট ভাই মেশকাত হাসান তালুকদারকে (২৩) কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে মেজ ভাই মেহেদী হাসান তালুকদার (৩২) থানায় গিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। আজ রোববার সকালে পৌর শহরের টিএনটি সড়কে এই ঘটনা ঘটে।

ঘটনার পর অভিযুক্ত মেহেদী হাসান নলছিটি থানায় পুলিশের কাছে ছোট ভাইকে হত্যার কথা শিকার করেছেন বলে জানান নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান।

নিহত মেশকাত হাসান ও অভিযুক্ত মেহেদী হাসান পৌর শহরের টিএনটি সড়কের সাবেক ব্যাংক কর্মকর্তা আমির আলী তালুকদারের ছেলে। তাঁদের বড় ভাইয়ের নাম রুহুল তালুকদার।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সাবেক ব্যাংক কর্মকর্তা আমির আলী তালুকদারের মালিকানাধীন একটি ভবনে তাঁর তিন ছেলে বসবাস করেন। মেশকাত ও মেহেদী থাকতেন দোতলায়। রুহুল তালুকদার থাকেন নিচ তলায়। তাঁদের মধ্যে মেশকাত অবিবাহিত। মেশকাত উপজেলা ছাত্রলীগের সদস্য। তিনি মাদকাসক্ত। তাঁর নামে থানায় একাধিক মামলা আছে। বিভিন্ন বিষয় নিয়ে মেশকাত ও মেহেদীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। গতকাল শনিবার রাতে দুই ভাইয়ের মধ্যে মারামারি হয়। আজ সকালে একটি কক্ষে মেশকাতকে আটক রেখে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে জখম করেন মেহেদী। পরে মেহেদী তালুকদার নিচতলায় তাঁর বড় ভাই রুহুল তালুকদারকে ডেকে মেশকাতকে মারধরের কথা জানান। তাৎক্ষণিকভাবে রুহুল দোতালায় গিয়ে মেশকাতের রক্তাক্ত দেহ দেখে গাড়ি ডেকে বরিশাল শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সাতটার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নিহত মেশকাতের বোন জেসমিন বেগম বলেন, ‘তুচ্ছ কারণে দুই ভাইয়ের দ্বন্দ্বে এই খুনের ঘটনা ঘটেছে। এর বেশি কিছু আমি জানি না।’

নলছিটি থানার ওসি আতাউর রহমান বলেন, হত্যাকাণ্ডে অভিযুক্ত যুবক নিজেই থানায় এসে আত্মসমর্পণ করেন। ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মেশকাতের লাশ বরিশাল শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আছে। সেখান থেকে ঝালকাঠি হাসপাতালের মর্গে পাঠানো হবে।