Thank you for trying Sticky AMP!!

জামালপুরে এসপির প্রত্যাহার চেয়ে তৃতীয় দিনের মতো সাংবাদিকদের সমাবেশ

জেলা পুলিশ সুপারকে প্রত্যাহার দাবিতে তৃতীয় দিনের মতো প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিকেরা। সোমবার দুপুরে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে

জামালপুরের পুলিশ সুপার (এসপি) নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে তৃতীয় দিনের মতো প্রতিবাদ সমাবেশ হয়েছে। সাংবাদিকদের নিয়ে আপত্তিকর মন্তব্য ও হুমকি দেওয়ার অভিযোগে আজ সোমবার জেলায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

দুপুর ১২টার দিকে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে হওয়া সমাবেশে জেলা শহর ও উপজেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় এ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে যোগ দেন জেলা রিপোর্টার্স ক্লাবের নেতারা।

সমাবেশে বক্তব্য দেন জামালপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুল আলম সিদ্দিকী, বর্তমান সভাপতি হাফিজ রায়হান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, সচেতন কণ্ঠের সম্পাদক বজলুর রহমান, জেলা রিপোর্টার্স ক্লাব জামালপুরের সভাপতি আতিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, পুলিশ সুপারকে প্রত্যাহারের আন্দোলনকে দমিয়ে দিতে নানা রকম তৎপরতা চালাচ্ছে পুলিশ। গতকাল রোববার রাতে অনেক সাংবাদিককে ডেকে নিয়ে নানা রকম ভয়ভীতি দেখানোর চেষ্টা করা হয়। কাউকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হলে সব সাংবাদিক স্বেচ্ছায় কারাবরণ করবেন।

আন্দোলনরত সাংবাদিকদের অভিযোগ, পুলিশ নারী কল্যাণ (পুনাক) সমিতির মেলা নিয়ে গত শুক্রবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভায় জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত না হওয়ায় ক্ষুব্ধ হন পুলিশ সুপার। তাঁদের উঠিয়ে নিয়ে পিটিয়ে চামড়া তুলে নেওয়ার হুমকিসহ নানা আপত্তিকর মন্তব্য করেন তিনি।

তবে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের দাবি, ‘বিষয়টিতে “আমি মাইন্ড করলাম” বলেছিলাম। আর কিছু বলিনি।’