Thank you for trying Sticky AMP!!

জামালপুরে এসপির বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ সাংবাদিকদের

জামালপুরে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের প্রত্যাহারের দাবিতে আজ শনিবার মানববন্ধন করেন সাংবাদিকেরা। দুপুর ১২টার দিকে শহরের দয়াময়ী চত্বরে

জামালপুরে সাংবাদিকদের হুমকি দেওয়ায় এবং তাঁদের সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করায় পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের প্রত্যাহারের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ শনিবার জেলায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

দুপুর ১২টার দিকে শহরের দয়াময়ী চত্বরে মানববন্ধন শুরু হয়। এতে অংশ নেন জেলা শহর ও উপজেলা পর্যায়ের গণমাধ্যমকর্মীরা। এ সময় সাংবাদিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখা ও ঘাতক দালাল নির্মূল কমিটির জামালপুর জেলা শাখার নেতারা।

বক্তারা জানান, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জামালপুরে যোগদানের পর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। একই সঙ্গে একটি নিজস্ব বাহিনীর মাধ্যমে নানা অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েছেন তিনি। পুলিশ নারী কল্যাণ (পুনাক) সমিতির নামে করোনাকালে তাঁর কার্যালয়ের পেছনেই মেলার আয়োজন করেন তিনি। ওই মেলা থেকে আয়-ব্যয়ের বণ্টন নিয়ে গতকাল শুক্রবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেন। ওই সভায় জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক অংশ না নেওয়ায় ক্ষুব্ধ হন তিনি। তাঁদের উঠিয়ে নিয়ে পিটিয়ে চামড়া তুলে নেওয়ার হুমকিসহ নানা আপত্তিকর মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহার ও শাস্তির দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন। এর ধারাবাহিকতায় কাল রোববার জেলা প্রশাসনের কার্যালয়ে অবস্থান ধর্মঘট এবং প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়।
জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি আজিজুর রহমান, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সভাপতি আবদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন, সাংবাদিক আনোয়ার হোসেন, নুরুল হক, বজলুর রহমান, জাহাঙ্গীর আলম, মোস্তফা মনজু, শোয়েব হোসেন প্রমুখ।

এ বিষয়ে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘পুলিশ নারী কল্যাণ (পুনাক) সমিতির আয়োজনে একটি শিল্পমেলার বিষয়ে মতবিনিময় সভা করার জন্য সাংবাদিকদের তিনটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের আহ্বান জানানো হয়েছিল। দুটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হয়েছিলেন। কিন্তু জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হননি। বিষয়টিতে আমি মাইন্ড করলাম বলেছিলাম। আর কিছু বলিনি।’