Thank you for trying Sticky AMP!!

জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জামালপুর জেলার মানচিত্র

জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলা ও পুলিশি নির্যাতনের প্রতিবাদে চলা কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। আজ বুধবার বেলা আড়াইটার দিকে এই কর্মবিরতি প্রত্যাহার করে নেন চিকিৎসকেরা।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান বলেন, হাসপাতাল মিলনায়তনে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে জামালপুর-৫ আসনের (সদর) সাংসদ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) জামালপুর জেলা শাখার আহ্বায়কসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে চিকিৎসকদের সব দাবি পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

গত শুক্রবার এক নারীর মৃত্যুর পর চিকিৎসায় অবহেলার অভিযোগ তোলেন তাঁর স্বজনেরা। পরে তাঁরা জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ ভাঙচুর ও চিকিৎসকদের ওপর হামলা করে মারধর করেন। ওই দিন বিকেলে কয়েক দফায় চিকিৎসক ও মৃত ব্যক্তির স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এর পরিপ্রেক্ষিতে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিমকে প্রত্যাহারের দাবি তোলেন চিকিৎসকেরা। দাবি আদায়ে গত শনিবার সকাল থেকে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিব) ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) যৌথভাবে এই কর্মবিরতি পালন করে।