Thank you for trying Sticky AMP!!

জামালপুরে প্রথম করোনা রোগী শনাক্ত, ১০ বাড়ি লকডাউন

প্রতীকী ছবি

জামালপুরের মেলান্দহ উপজেলার একটি এলাকার এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষায় ওই যুবক আক্রান্তের বিষয়টি শনাক্ত হয়। ওই যুবকের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার রাত সাড়ে আটটার দিকে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামিম আল ইয়ামিন এ তথ্য জানান।

করোনায় আক্রান্ত ওই যুবককে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে আনার জন্য যাবে জেলা স্বাস্থ্য বিভাগের টিম। জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ওই যুবক ঢাকার বনানী এলাকার একটি প্লাস্টিক কারখানায় চাকরি করতেন। গত ২৬ মার্চ ওই যুবক ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন।

ইউএনও তামিম আল ইয়ামিন প্রথম আলোকে বলেন, ওই যুবক ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসার পর জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। পরে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে ওই যুবকের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান প্রথম আলোকে বলেন, ‘করোনায় আক্রান্ত ব্যক্তির তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ শুরু করেছি। তিনি কীভাবে এ ভাইরাসে আক্রান্ত হলেন, তা আমরা বের করার চেষ্টা করছি।’