Thank you for trying Sticky AMP!!

জ্বর-শ্বাসকষ্টে মারা যাওয়ার পর পুলিশের সহায়তায় দাফন

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়ায় রাজশাহীর চারঘাটে এক ব্যক্তির লাশ দাফনে বাধা দিয়েছেন স্থানীয় লোকজন। পরে পুলিশের সহায়তায় বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে ওই ব্যক্তির লাশ দাফন করা হয়।

মৃত ব্যক্তির (৫৫) বাসা ঢাকার মহাখালীতে। তিনি নাটোরের সিংড়ায় তাঁর ভায়রার বাড়িতে বেড়াতে এসে অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন তাঁকে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই বিকেল সাড়ে চারটার দিকে তাঁর মৃত্যু হয়।

চারঘাট থানার কর্তব্যরত পুলিশের উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন প্রথম আলোকে জানান, ওই ব্যক্তি ধর্মান্তরিত হয়ে চারঘাটে এক মুসলিম পরিবারে বিয়ে করেছিলেন। এ জন্য সিংড়া থেকে লাশ তাঁর শ্বশুরবাড়ি চারঘাটে পাঠিয়ে দেওয়া হয়। চারঘাট উপজেলার সদরে বাবুপাড়া কবরস্থানে তাঁর লাশ দাফনের জন্য কবর খোঁড়া হয়েছিল। বিষয়টি জানতে পেরে স্থানীয় লোকজন লাশ দাফনে বাধা দেন। খবর পেয়ে রাতে পুলিশ গিয়ে মানুষকে বুঝিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেন।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুণ্ডু বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর কারণে স্থানীয় লোকজন লাশ দাফনের ব্যাপারে আপত্তি তুলেছিলেন। তাঁরা বলছিলেন, এখানে তাঁর শ্বশুরবাড়ি। তাঁর নিজের বাড়িতে নিয়ে গিয়ে দাফন করা হোক। পরে তাঁদের বুঝিয়ে বলা হয়, তাঁর আত্মীয়স্বজন কেউ দেশে থাকেন না। তাঁরা সবাই ইউরোপ-আমেরিকায় থাকেন। সেখানে তো আর লাশ পাঠানো সম্ভব নয়। বোঝানোর পরে সবাই মেনে নেন। লাশ দাফন করতে প্রায় রাত দুইটা বেজে যায়।