Thank you for trying Sticky AMP!!

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ঢাকা মেডিকেলের আইসোলেশনে কৃষক

ব্রাহ্মণবাড়িয়া

জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া এক রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তাঁর বয়স ৪৫ বছরের মতো। পেশায় একজন কৃষক।
বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আল মামুন প্রথম আলোকে বলেন, পাঁচ-ছয় দিন ধরে ওই কৃষক জ্বরে ভুগছিলেন। আজ সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। জ্বরের সঙ্গে শুকনা কাশি, শ্বাসকষ্টসহ করোনার সব লক্ষণই তাঁর মধ্যে রয়েছে। তাই তাঁকে পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অ্যাম্বুলেন্সে করে চালক, রোগী, স্বাস্থ্যকর্মীকে ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) পরিয়ে পাঠানো হয়েছে। স্বাস্থ্যকর্মী জানিয়েছেন, তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। সেখানে প্রয়োজন হলে তাঁর নমুনা পরীক্ষা করা হবে।
বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসির উদ্দিন সারোয়ার প্রথম আলোকে বলেন, যদি ওই কৃষক করোনাভাইরাসে আক্রান্ত হন, তাহলে তাঁর সংস্পর্শে যারা এসেছেন, তাঁদের হোমকোয়ারেন্টিনে রাখা হবে।
সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ প্রথম আলোকে বলেন, ‘আজ আমাদের নতুন নির্দেশনা দিয়েছে যে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য ঢাকার শ্যামলীর শিশু হাসপাতালে রোগীকে পাঠাতে। তবে ওই রোগীকে ঢাকায় পাঠানো হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানিয়েছেন।’