Thank you for trying Sticky AMP!!

ঝালকাঠিতে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

উদীচী শিল্পীগোষ্ঠী ঝালকাঠি জেলা শাখার সভাপতি গোলাম সাইদ খান আজ শনিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন

বিচার বিভাগের একজন কর্মকর্তার বিরুদ্ধে ঝালকাঠিতে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে। আজ শনিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন উদীচী শিল্পীগোষ্ঠী ঝালকাঠি জেলা শাখার সভাপতি গোলাম সাইদ খান। যাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁর নাম জুলফিকার আলী খান। তাঁর বাড়ি ঝালকাঠি সদর উপজেলার মহদিপুর গ্রামে। তিনি বর্তমানে জামালপুরের জেলা ও দায়রা জজ।

গোলাম সাইদ খান লিখিত বক্তব্যে অভিযোগ করেন, জুলফিকার আলী খান তাঁর বাড়ি, পারিবারিক কবরস্থানসহ ৪ শতাংশ জমি অনেক আগেই দখল করে নিয়েছেন। চলতি বছরের ৯ জানুয়ারি নতুন করে দেয়াল নির্মাণ করে ৬ শতাংশ জমি দখল করে নিয়েছেন তিনি। এর প্রতিবাদ করলে লোক দিয়ে তাঁকে হুমকি দেওয়া হয়।

গোলাম সাইদ খানের অভিযোগ, তাঁর বাড়ি, কবরস্থান ও চলাচলের পথ থেকে ১০ শতাংশ জমি জুলফিকার আলী খান দখলের পাশাপাশি প্রায় ৫ একর ফসলি জমি দখল করে নিয়েছেন। তিনি তাঁর ক্ষমতা ব্যবহার করে এসব করেছেন বলে সাইদ খানের অভিযোগ। জালাল মাঝি নামে এলাকার এক ব্যক্তিকে দিয়ে তাঁদের চারজনের নামে মামলা করেছিলেন। ৭ বছর আইনি লড়াই করে তাঁরা মুক্ত হন।

এ বিষয়ে জামালপুরের জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খান মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘যে জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে সেই জমি আমার না। অন্যের জমির বিরোধ আমি মধ্যস্থতা করে নিষ্পত্তি করে দিয়েছি। তাই একটি পক্ষ আমাকে হেয় করতে উদ্দেশ্যমূলক মিথ্যা ও বানোয়াট অভিযোগ দিয়েছে।’