Thank you for trying Sticky AMP!!

টাকা আত্মসাৎ মামলায় বিশ্ববিদ্যালয়ের সাবেক কর্মকর্তা গ্রেপ্তার

গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) সাড়ে ৩৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) তৌফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে সীতাকুণ্ড থানা-পুলিশ চান্দগাঁও এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে।

আজ সোমবার সকালে গ্রেপ্তার তৌফিকুর রহমানকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। তৌফিকুর সাতকানিয়া উপজেলার বোয়ালিয়াপাড়া এলাকার বাসিন্দা।

অর্থ আত্মসাতের ঘটনায় বিশ্ববিদ্যালয়টির বর্তমান সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মো. ইয়াসিন আবু হাসান বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেন। সেই মামলায় তৌফিকুরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার এজাহারে ইয়াসিন আবু হাসান উল্লেখ করেন, তৌফিকুর রহমান ২০০৯ সাল থেকে বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) পদে কর্মরত ছিলেন। চলতি বছরের ৬ মার্চ বিশ্ববিদ্যালয়টিতে নতুন ট্রাস্টি বোর্ড দায়িত্ব গ্রহণ করে। এরপর থেকে তৌফিকুর রহমান বিশ্ববিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেন। তাঁর সঙ্গে কর্তৃপক্ষ যোগাযোগ করলে তিনি চাকরি করবেন না বলে জানিয়ে দেন।


সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, চাকরিকালে তৌফিকুর রহমান হিসাব শাখার ক্যাশিয়ার মো. শহিদুর রহমানের কাছ থেকে ৩৪ লাখ ৫২ হাজার ৬৫৫ টাকা তুলে নেন। এ টাকা জমা না দিয়ে তিনি কর্মস্থলে না আসায় তাঁর বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে কর্তৃপক্ষ।