Thank you for trying Sticky AMP!!

টুঙ্গিপাড়ায় জ্বর ও শ্বাসকষ্টে শিশুর মৃত্যু

গোপালগঞ্জ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে আট বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ছয়টায় শিশুটি মারা যায়। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। শিশুটির বাড়ি টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়নে। সে তিন দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিল।

স্থানীয় কয়েকজন বলেন, শিশুটির বাবা ঢাকায় একটি মসজিদে ইমামতি করতেন। পাঁচ থেকে ছয় দিন আগে তিনি ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন প্রথম আলোকে আজ সকাল সাড়ে ১০টার দিকে বলেন, ‘ওই শিশুর নমুনা সংগ্রহ করার জন্য আমরা এখন তাদের বাড়িতে যাচ্ছি। এ ছাড়া ওই পরিবারের সদস্যদের কোয়ারেন্টিন মেনে চলার অনুরোধ করা হয়েছে।’

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেন নারী
টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাস কষ্ট নিয়ে এক নারী ভর্তি হয়েছেন। গতকাল শনিবার রাতে তাঁকে ভর্তি করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট থাকায় ওই নারীকে হাসপাতালে ভর্তি করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল সোমবার তাঁর নমুনা পরীক্ষা করার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই নারীর বাড়ি টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামে। তিনি গোপালগঞ্জ শহরের আশ্রম রোড এলাকায় একটি বস্তিতে তাঁর স্বামীর সঙ্গে থাকতেন। দু–তিন দিন আগে তাঁর জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা থাকায় বস্তির লোকজন তাদের বস্তি থেকে বের করে দেয়। এরপর তাঁরা টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়ি চলে আসেন। শনিবার তাঁকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।