Thank you for trying Sticky AMP!!

টেকনাফে শনাক্ত করোনা রোগী ২০০ ছুঁইছুঁই

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

কক্সবাজারের টেকনাফে নতুন ২০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ফলাফল ‘পজিটিভ’ এসেছে। এ নিয়ে উপজেলায় এখন করোনা রোগীর সংখ্যা ২০০ ছুঁইছুঁই। আজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, এ পর্যন্ত টেকনাফে ১ হাজার ৬৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ গতকাল মঙ্গলবার রাতে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব থেকে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে নতুন ২০ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় এখন শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১৯৯। শনাক্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত তিনজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৬৮ জন। শনাক্ত ব্যক্তিদের মধ্যে স্থানীয় বাসিন্দা ১৯৪ জন। বাকি ৫ জন মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা।

গত ১৯ এপ্রিল টেকনাফে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকার কারওয়ান বাজারে ফল বিক্রি করে টেকনাফে ফেরেন। তাঁকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১২ জন চিকিৎসক ও ৬ জন কর্মচারী করোনায় সংক্রমিত হয়েছিলেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, প্রতিদিনই উপজেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য টেকনাফ পৌরসভাকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। এখন বড় চ্যালেঞ্জ মানুষকে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা। সবাই সচেতন হলেই কেবল করোনাভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব।