Thank you for trying Sticky AMP!!

টেকনাফে ১ কেজি ক্রিস্টাল মেথ ও ১৪৩ বোতল মদ উদ্ধার

বিজিবির অভিযানে উদ্ধার ক্রিস্টাল মেথ

কক্সবাজারের টেকনাফে নাফ নদী এলাকায় দুটি পৃথক অভিযানে ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১৪৩ বোতল মদ ও ৫০ কেজি সুতার জালসহ একটি নৌকা উদ্ধার করেছে বিজিবি। ওই মাদক মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছিল। তবে দুটি অভিযানে কাউকে আটক করতে পারেনি বিজিবি।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, গতকাল বুধবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের জলিলের দিয়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি নৌকা বাংলাদেশে আসছিল। বিজিবির সদস্যরা অভিযান চালালে পাচারকারীরা দুজন নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে মিয়ানমারের জলসীমানার অভ্যন্তরে পালিয়ে যান। পরে বিজিবির টহলদলের সদস্যরা স্পিডবোট যোগে নৌকাটিকে নিজেদের হেফাজতে নিয়ে তল্লাশি চালালে বস্তাভর্তি অবস্থায় ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৫০ কেজি সুতার জাল জব্দ করে। জব্দ মাদকের বাজারমূল্য ৫ কোটি ২৮ লাখ ৯০ হাজার টাকা।

বিজিবির অভিযানে উদ্ধার মদ

অন্যদিকে, গতকাল সন্ধ্যায় হোয়াইক্যং ইউনিয়নের খারাঙ্গাঘোনা এলাকা দিয়ে ছয় থেকে সাতজন ব্যক্তিকে বস্তা মাথায় করে নাফ নদী পার হয়ে আসতে দেখে বিজিবির টহল দল থামার সংকেত দেয়। বস্তাগুলো ফেলে দিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যান তাঁরা। পরে বস্তায় ১৪৩ বোতল মদ পাওয়া যায়। এর বাজারমূল্য ২ লাখ ১৪ হাজার ৫০০ টাকা।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার প্রথম আলোকে বলেন, উদ্ধার মালিকবিহীন নৌকা ও সুতার জাল হ্নীলা শুল্ক গুদামে জমা করার পাশাপাশি ক্রিস্টাল মেথ ও মদগুলো ব্যাটালিয়ন সদরের জমা রাখা হবে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি জব্দ মাদক ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।