Thank you for trying Sticky AMP!!

ট্রেন লাইনচ্যুত হওয়ার ১০ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেললাইনে চলাচল স্বাভাবিক

মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। সোমবার বেলা ১১টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর রেলস্টেশন এলাকায়

মালবাহী একটি ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ১০ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেললাইনে চলাচল শুরু হয়েছে। আজ সোমবার বেলা দেড়টার দিকে এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে রোববার রাত সাড়ে তিনটায় কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর রেলস্টেশন এলাকায় ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটে।

এতে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায়। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ের মহাব্যবস্থাপক আবুল কালাম চৌধুরী।

লাকসাম রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৬০৪ নম্বর মালবাহী কনটেইনার ট্রেনটি রোববার রাত সাড়ে তিনটার দিকে রাজাপুর রেলস্টেশন এলাকায় পৌঁছালে যান্ত্রিক ত্রুটির কারণে তিনটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে ভোরে লাকসাম ও আখাউড়া রেলওয়ে জংশন থেকে একাধিক উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়। ট্রেনটি লাইনচ্যুত হওয়ার কারণে ঢাকা-চট্টগ্রাম-সিলেট-নোয়াখালী-চাঁদপুরের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে নোয়াখালী থেকে ছেড়ে আসা উপকূল এক্সপ্রেস লাকসাম রেলওয়ে জংশনে, কুমিল্লা স্টেশনে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস ও শশীদল স্টেশনে তূর্ণা নিশীথা এক্সপ্রেস আটকা পড়ে।

রাজাপুর রেলস্টেশনের স্টেশনমাস্টার মো. রেজাউল করিম বলেন, উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত বগি সরিয়ে নেয়। এতে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।