Thank you for trying Sticky AMP!!

ডিবি পরিচয়ে ৩৮ লাখ টাকা লুটের মামলায় ১২ দিনেও গ্রেপ্তার নেই

অপরাধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ৩৮ লাখ টাকা লুটের অভিযোগে করা মামলায় ১২ দিনেও কেউ গ্রেপ্তার হয়নি। পরিতোষ চন্দ্র ধর (৫০) গত ২৩ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি করেন।

ব্যবসায়ী পরিতোষের ভাষ্য, তিনি, তাঁর শ্যালক জীবন ধর (২৮) ও ভায়রা দিলীপ কুমার ধর (৫৩) অংশীদারত্বের ভিত্তিতে চট্টগ্রামের হাটহাজারী দারুস সালাম মার্কেটে স্বর্ণের ব্যবসা করছেন। তাঁদের দোকানের নাম রত্নশোভা শিল্পালয়। গত ২০ ফেব্রুয়ারি ব্যবসায়িক কাজে তিনি ঢাকায় আসেন। ঢাকার তাঁতীবাজারের রিজভী জুয়েলার্সে ৬০ ভরি সোনা বিক্রি করে ৩৮ লাখ টাকা সংগ্রহ করেন। এর মধ্যে ৩০ লাখ টাকা কালো রঙের কাঁধব্যাগে এবং ৮ লাখ টাকা একটি লাল শপিং ব্যাগে রাখেন। চট্টগ্রামে যাওয়ার জন্য বেলা ৩টা ৫০ মিনিটে ঢাকার সায়েদাবাদ থেকে খাদিজা ভিআইপি সার্ভিসের এসি বাসে ওঠেন। বিকেল সাড়ে চারটার দিকে বাসটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজের পশ্চিম ঢালে পৌঁছালে অজ্ঞাত চারজন ব্যক্তি দুটি মোটরসাইকেলে করে বাসটির গতিরোধ করেন। তাঁরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে বাসটি থামানো জন্য সংকেত দেন। চালক বাসটি থামান। টাকার দুটি ব্যাগসহ তাঁকে বাস থেকে নামিয়ে নেন ওই ব্যক্তিরা। পরে টাকার ব্যাগ দুটি নিয়ে তাঁকে ফেলে তাঁরা চলে যান।

পরিতোষ চন্দ্র ধর বলেন, ২৩ ফেব্রুয়ারি এই ঘটনায় তিনি থানায় মামলা করেন। পুলিশ গত ১২ দিনেও এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি। তাঁর টাকাও উদ্ধার করতে পারেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান প্রথম আলোকে বলেন, ‘আমরা বিভিন্ন ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। শনিবার রাত পর্যন্ত কোনো ক্লু পাইনি। আসামিদের শনাক্তের চেষ্টা চলছে। লুট হওয়া টাকা উদ্ধারে পুলিশ তৎপর।’