Thank you for trying Sticky AMP!!

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই এলাকায় থেমে থেমে চলছে যানবাহন। গোড়াই, মির্জাপুর, টাঙ্গাইল, ১০ আগস্ট। ছবি: প্রথম আলো

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর এলাকায় থেমে থেমে চলছে যানবাহন। মির্জাপুরের গোড়াই ক্যাডেট কলেজ থেকে সোহাগপুর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার ও জামুর্কী থেকে আছিমতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় ধীরগতিতে যানবাহন চলতে দেখা গেছে।

পুলিশ ও যানবাহনের চালকেরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার দুপুরের পর থেকে ঈদে ঘরমুখী মানুষের ভিড় বাড়ায় মহাসড়কে যানবাহনের চাপও বাড়তে থাকে। পাশাপাশি বৃহস্পতিবার রাতে বৃষ্টি হওয়ায় এলাকার বিভিন্ন অংশে যানজটের সৃষ্টি হয়। শুক্রবার সকালে যান চলাচল স্বাভাবিক হলেও দুপুরের পর ঘরমুখী মানুষের চাপ আরও বাড়ে। গোড়াই এলাকায় নির্মাণাধীন আন্ডারপাসের কারণেও যান চলাচলের গতি কমে এসেছে বলে জানা গেছে।

আজ শনিবার সকালে মহাসড়কের জামুর্কী এলাকা ঘুরে দেখা গেছে, সোহাগপুর থেকে শুভুল্যা পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার এলাকায় যানবাহন চলাচল মোটামুটি স্বাভাবিক। কদিমধল্যা আন্ডারপাসের দুই পাশে ও পাকুল্যা থেকে জামুর্কী আন্ডারপাসের উভয় পাশে যানবাহন থেমে থেমে চলছে। সোহাগপুর থেকে ক্যাডেট কলেজ এলাকায় যানজটের কারণে দুর্ভোগে পড়ছে মানুষ।

ঢাকাগামী ট্রাকের যাত্রী রহমান আলী জানান, সিরাজগঞ্জ থেকে গোড়াই পর্যন্ত আসতে অন্য সময় প্রায় দুই ঘণ্টার মতো সময় লাগে। কিন্তু শনিবার লেগেছে পাঁচ ঘণ্টা।

টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (মির্জাপুর) দীপঙ্কর ঘোষ প্রথম আলোকে বলেন, মহাসড়কের গোড়াই এলাকায় যান চলাচল মোটামুটি স্বাভাবিক। টাঙ্গাইলের দিকে কিছুটা যানজট আছে। গতকাল সকালে কদিমধল্যা পর্যন্ত যানজট ছিল। তবে এখন তা নেই। মহাসড়কে যানজট নিরসন ও ঈদে ঘরমুখী যাত্রীদের নির্বিঘ্নে যাত্রা নিশ্চিত করতে ৫ জন অতিরিক্ত পুলিশ সুপার, ৪ জন সহকারী পুলিশ সুপার, ৩৭ জন পরিদর্শকসহ ৬৫০ জন পুলিশ সদস্য কাজ করছেন।