Thank you for trying Sticky AMP!!

ঢাকা থেকে জ্বর নিয়ে আসা তরুণের মৃত্যু

গাইবান্ধা

গাইবান্ধা সদর উপজেলায় ঢাকা থেকে আসা এক তরুণের (৩২) জ্বর, শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুর পর ওই গ্রামে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। এরপর ওই তরুণের বাড়ি লকডাউন (অবরুব্ধ) করা হয়েছে।

রোববার বেলা সাড়ে তিনটায় তাঁর মৃত্যু হলে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে বিষয়টি গাইবান্ধার সিভিল সার্জনকে জানানো হয়। সিভিল সার্জনের নির্দেশে গাইবান্ধা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা গোলাম মোস্তফার নেতৃত্বে চিকিৎসকদের একটি দল ওই গ্রামে যায়। তারা মৃত যুবকের নমুনা সংগ্রহ করে। এ সময় ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।


আজ সোমবার বিকেলে গাইবান্ধা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ওই ব্যক্তি ঢাকায় রাজমিস্ত্রির কাজ করে জীবিকা নির্বাহ করতেন। সেখানে তিনি সর্দি–জ্বরে আক্রান্ত হন। এরপর ২৫ মার্চ বাড়ি ফিরে আসেন। এ ছাড়া তাঁর আগে থেকেই শ্বাসকষ্টের রোগ ছিল।

স্বাস্থ্য কর্মকর্তা গোলাম মোস্তফা আরও জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়। এই নমুনা আজ সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে ওই তরুণের মৃত্যু করোনায় হয়েছে কি না। তিনি জানান, রোববার রাত ১১টায় ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় পারিবারিক কবরস্থানে তাঁর মৃতদেহ দাফন করা হয়েছে। পরে ওই যুবকের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়।