Thank you for trying Sticky AMP!!

ঢাকা থেকে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে রাজশাহীতে আইসোলেশনে

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

ঢাকার মিরপুর থেকে জ্বর, শ্বাসকষ্ট, কাশি নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসা এক ব্যক্তিকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। পাশাপাশি হাসপাতালে চিকিৎসা নিতে আসা আরও দুজনকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। করোনাভাইরাসের উপস্থিতি পরীক্ষার জন্য বুধবার তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বুধবার বেলা ১১টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে করোনাভাইরাস নির্ণয় ও চিকিৎসা কমিটির আহ্বায়ক এবং মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুল হক আজাদ এ তথ্য জানান।

মঙ্গলবার সকাল পর্যন্ত ভর্তি থাকা চারজনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়েছে। এদের কারও শরীরেই করোনার উপস্থিতি পাওয়া যায়নি বলে ব্রিফিংয়ে জানানো হয়। আজিজুল হক আজাদ বলেন, ‘চারজনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁদের আজ ছেড়ে দেওয়া হয়েছে। তাঁরা এখন সম্পূর্ণ সুস্থ।’

ব্রিফিংয়ে আজিজুল হক বলেন, এখন বর্তমানে আইসোলেশন ইউনিটে তিনজন ভর্তি রয়েছেন। এর মধ্যে একজন ঢাকার মিরপুর থেকে জ্বর, শ্বাসকষ্ট, কাশি নিয়ে ভর্তি হয়েছেন। তিনি মিরপুরের কয়েক মাস ছিলেন। ছয় দিন ধরে তিনি এসব উপসর্গ নিয়ে ভুগছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাঁর বাড়ি রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর এলাকায়। তবে তিনি কবে ঢাকা থেকে রাজশাহী এসেছেন, এ তথ্য জানানো হয়নি।

আইসোলেশন ইউনিটে ভর্তি আরেকজন এসেছেন রাজশাহী নগরের নওদাপাড়া এলাকা থেকে। তিনি আগে একবার সাধারণ নিউমোনিয়ায় ভুগে ভালো হয়েছিলেন। আবার একটু হালকা জ্বর আসায় এলাকাবাসী তাঁকে ঢুকতে দিচ্ছেন না। তাই তাঁরও পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আর একজন এসেছেন পাবনা জেলা থেকে। তিনজনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা শেষে বৃহস্পতিবার সকালের মধ্যে ফলাফল পাওয়া যাবে।

রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের জন্য মেডিকেল কলেজ হাসপাতালের অধীনে সংক্রামক ব্যাধি হাসপাতালকে আইসোলেশন ইউনিট হিসেবে ব্যবহার করা হচ্ছে।