Thank you for trying Sticky AMP!!

তিন দিন পর শিমুলিয়া-বাংলাবাজার রুটে পরীক্ষামূলকভাবে চলল ফেরি

ফেরি চলেছে শিমুলিয়া–বাংলাবাজার রুটে

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে গত তিন দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় আবারও পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে। গত সোমবার পদ্মা সেতুর নিরাপত্তা ও নৌ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে স্রোত কিছুটা কমে আসায় পরীক্ষামূলক চলাচল শুরু হলো।

আজ কিছু মোটরসাইকেল ও ৫টি ছোট গাড়ি নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বেলা পৌনে একটায় ফেরি কুঞ্জলতা বাংলাবাজারে পৌঁছায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও ঘাট সূত্রে জানা গেছে, এর আগে তীব্র স্রোতের কারণে গত ১৮ আগস্ট থেকে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। নদীর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ৪ অক্টোবর থেকে ৫টি ছোট ফেরির মাধ্যমে আবারও পারাপার শুরু হয়। ১১ অক্টোবর নদীতে আবারও স্রোতের পরিমাণ বেড়ে যায়। এ কারণে পদ্মা সেতুর নিরাপত্তা ও নৌ দুর্ঘটনা এড়াতে বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, দুপুর পৌনে ১২টায় ২৯টি মোটরসাইকেল ও ৫টি ছোট গাড়ি নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুঞ্জলতা বাংলাবাজার ঘাটের উদ্দেশে যাত্রা করে। বেলা পৌনে একটায় ফেরিটি সফলভাবে বাংলাবাজার ঘাটে পৌঁছায়। তবে ফেরি চলাচল করবে কি না, এখনো সে বিষয়ে সিদ্ধান্ত পাওয়া যায়নি।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, বাংলাবাজার ঘাটে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির বিশেষজ্ঞ দল আছে। ফেরি চলাচল স্বাভাবিক করা যাবে কি না, সে বিষয়টি তারা দেখছেন। বিকেল নাগাদ সিদ্ধান্ত পাওয়া যাবে। তবে আশা করা যাচ্ছে ফেরি চালানোর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত আসবে।