Thank you for trying Sticky AMP!!

তোপের মুখে সরানো হলো শ্যামনগরের করোনা টিকাকেন্দ্রটি

জলাবদ্ধ মাঠে টিকাদান চালু রাখায় তোপের মুখে পড়েন স্বাস্থ্য কর্মকর্তা। গতকাল রোববার সাতক্ষীরার শ্যামনগরে

সাতক্ষীরার শ্যামনগরে তোপের মুখে কিন্ডারগার্টেন স্কুল থেকে করোনা টিকাকেন্দ্র সরিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। আজ সোমবার সকালে কেন্দ্রটি স্থানান্তর করা হয়। গতকাল রোববার স্কুলের জলাবদ্ধ মাঠে টিকাদান চালু রাখায় টিকাপ্রত্যাশী ও জনপ্রতিনিধির তোপের মুখে পড়েন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অজয় কুমার সাহা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা যায়, দ্বিতীয় দফায় করোনার টিকাদান শুরু হলে স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত মডার্ন কিন্ডারগার্টেনে টিকাকেন্দ্র করা হয়। মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনের অতিবৃষ্টিতে কিন্ডারগার্টেনের মাঠ পানিতে তলিয়ে যায়। এরপরও সেখানে টিকা দেওয়া চলছিল। টিকাপ্রত্যাশী ও স্থানীয় বাসিন্দারা টিকাকেন্দ্রটি সরানোর দাবি জানাচ্ছিলেন। কিন্তু সরানো হচ্ছিল না।

শ্যামনগর সদরের হায়বাতপুর গ্রামের বাসিন্দা আবু জাহিদ বলেন, রোববার দুপুরে ওই টিকাকেন্দ্রে যান শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক। এ সময় জলাবদ্ধ মাঠে লাইনে দাঁড়িয়ে ভুক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করেন। পরে আতাউল হক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অজয় কুমার সাহাকে ডেকে টিকাকেন্দ্র না সরানোর কারণ জানতে চান। এ সময় ভুক্তভোগীদের তোপের মুখে পড়েন স্বাস্থ্য কর্মকর্তা। পরে আজ সকালে টিকাকেন্দ্রটি সরিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অজয় কুমার সাহা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে জায়গা কম। এ জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে মডার্ন কিন্ডারগার্টেন টিকাদানকেন্দ্র করা হয়। তিন দিনের বৃষ্টিতে সেখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ভুক্তভোগীদের অসুবিধার কথা চিন্তা করে টিকাকেন্দ্র সরানো হয়েছে।

Also Read: জলাবদ্ধ মাঠে লাইনে দাঁড় করিয়ে টিকাদান, তোপের মুখে স্বাস্থ্য কর্মকর্তা